| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দূর্নীতিতে দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে: খেলাফত আন্দোলন 


দূর্নীতিতে দেশ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে: খেলাফত আন্দোলন 


রহমত নিউজ     14 July, 2024     02:09 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, স্বাধীনতার ৫২ বছর পার হলেও  দেশে ইসলামী হুকুমত তথা খেলাফত পদ্ধতির শাসন না থাকায় জনগণ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। শাসকদের শোষন ও দূর্নীতিতে দেশ তলা বিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। 

তিনি পবিত্র কুরআন এর বাণী উদ্ধৃতি দিয়ে বলেন, জমিন যার হুকুমও চলবে তার। ন্যায়- ইনসাফের শাসনের অনুপস্থিতির কারণে দুর্নীতিসহ কোন অপরাধের বিচার পাচ্ছে না দেশের নাগরিকরা। মানব রচিত কোন তন্ত্রে-মন্ত্রে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রকৃত শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। খেলাফত শাসন ব্যবস্থাই পারে সকল দুর্নীতি বন্ধ করে জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে। 

শনিবার (১৪ জুলাই) বাংলাদেশ খেলাফত আন্দোলন মুন্সিগঞ্জ জেলা শাখার কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা আমির মাওলানা সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারি মহাসচিব, আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, আলহাজ্ব ইসমাইল হোসাইন মৃধা, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান প্রমূখ।

সভায় বক্তাগণ বলেন, হযরত হাফিজ্জী হুজুর রহ, সারা জীবন অসংখ্য মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠা ও মানুষের  নৈতিক চরিত্র সংশোধনে আধ্যাত্মিক রাহবার হিসেবে কাজ করে গেছেন। জীবনের শেষ বয়সে এসে আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত তথা খেলাফত পদ্ধতির শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে গেছেন। ১৯৮১ রাষ্ট্রপতির নির্বাচনে বটগাছ মার্কায় অংশগ্রহণ করে দেশ-বিদেশে আলোড়ন সৃষ্টি করেছেন। অতঃপর ৮১ সালের ২৯ শে নভেম্বর সর্বস্তরের ওলামায়ে কেরামদের পরামর্শে খেলাফত আন্দোলন নামে সংগঠন প্রতিষ্ঠা করে আজীবন ইসলামী হুকুমত প্রতিষ্ঠার সংগ্রাম চালিয়ে গেছেন। তিনি বলতেন আমার এই প্রচেষ্টার সাথে জড়িত ব্যক্তিরা একদিন হযরত মাহদীর সৈনিকের সাথে যেয়ে মিশে যাবে ইনশাআল্লাহ। দেশে ইসলামি হুকুমত প্রতিষ্ঠার এই আন্দোলনে সকলকে শরিক থাকার জন্য তিনি আহ্বান জানান।